শীর্ষ সংবাদ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / বায়োস্কোপ / নায়ক মান্না: প্রস্থানের ৯ বছর
%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a8%e0%a6%be

নায়ক মান্না: প্রস্থানের ৯ বছর

আজও চলচ্চিত্রাঙ্গনের মানুষেরা মান্নার অভাবটা প্রতিটি মুহূর্তে অনুভব করেন। মান্নাবিহীন যে কোনও আন্দোলনই যেন গতিহারা, মান্নাবিহীন পুরো চলচ্চিত্রটাই কেমন যেন ছন্নছাড়া। চলচ্চিত্রের অনেকে এখনও আফসোস করে অকপটে স্বীকার করেন, মান্না থাকলে এমনটি হতো, কিংবা মান্না থাকলে এমনটি হতো না। কারণ, মান্না শুধু একজন নায়ক কিংবা অভিনয় শিল্পীই ছিলেন না। তিনি ছিলেন আপাদমস্তক একজন সিনেমাপ্রেমী মানুষ।
অশ্লীল ছবির বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে মান্নাকে অস্ত্রের সামনে পড়তে হয়েছিল। তারপরও দমানো যায়নি তাকে। চলচ্চিত্রের অশ্লীলতা বন্ধে তার ভূমিকাও ছিল মনে রাখার মতো। আর পর্দার উপস্থিতি তো দর্শকরা কখনও ভুলতে পারবেন না। ‘লুটতরাজ’, ‘আম্মাজান’, ‘তেজী’, ‘বর্তমান’, ‘কষ্ট’, ‘লাল বাদশা’, ‘উত্তরের খেপ’, ‘বীর সৈনিক’, ‘স্বামী-স্ত্রীর যুদ্ধ’, ‘দুই বধূ এক স্বামী’সহ অসংখ্য হিট সুপারহিট ছবির নায়ক মান্নার অভাবটা পুরো চলচ্চিত্র শিল্পে এখনও পূরণ হয়নি।
শিল্পী সমিতিতে দোয়া মাহফিল
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মান্নার মৃত্যুবার্ষিকী উপলক্ষে মান্নাসহ ফেব্রুয়ারিতে যেসব শিল্পী মারা গেছেন তাদের জন্যও আজ (শুক্রবার) কোরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করেছে শিল্পী সমিতি।
মান্নার ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এদিন এফডিসিতে স্মরণ সভা, বিশেষ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
এছাড়া মান্না ফাউন্ডেশনের আয়োজনে একই দিন বাদ আছর উত্তরাস্থ প্রয়াত এ নায়কের বাসাতেও একই আয়োজন করা হয়েছে।

আপনার মন্তব্য

Check Also

বাহুবলী: দ্য কনক্লুশন’ পোস্টার ২

বাহুবলী: দ্য কনক্লুশন’ পোস্টার ২

গত এক বছরে বলিউড শোবিজে অন্যতম প্রশ্ন ছিল ‘বাহুবলীকে কেন মারলেন কাটাপ্পা!’ তবে সে প্রশ্নে …