শীর্ষ সংবাদ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / ত্রিপল / ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফিরতি যাত্রা নির্বিঘ্ন হোক
picsart_08-02-06-06-08

ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফিরতি যাত্রা নির্বিঘ্ন হোক

আমাদের ফেঞ্চুগঞ্জ ডটকম 

ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। ট্রেন-বাস ও লঞ্চ টার্মিনালগুলোতে ফিরতি মানুষের ভিড় বাড়বে। রাজধানী ঢাকা আবার ফিরে পাবে তার পুরানো রূপ। বছরে দুটি ঈদ মুসলমানদের জীবনে সবচেয়ে বড় উৎসব। কর্মসংস্থানের প্রয়োজনে যে যেখানেই থাকুক না কেন, ছুটির দিনে অন্তত তারা নিজ নিজ পরিবার ও স্বজনদের কাছে ফিরে যায়।

এবার ঘরমুখো মানুষদের প্রচন্ড যানজটের মুখে পড়তে হয়। রাজধানী থেকে উত্তরের জেলাগুলোতে সড়কপথে ২০-২৫ ঘন্টা লেগে যায়। ঈদের আগে বৃহস্পতিবার একটি পরিবার সন্ধ্যায় রাজধানীতে ৭টায় বগুড়াগামী বাসে উঠে শুক্রবার বিকেল চারটায় বগুড়ায় পৌঁছতে সক্ষম হয় যাত্রীরা। ঈদের পরেও প্রায় একই অভিযোগ ঢাকা ফেরা যাত্রীদের। যে কোন দুর্ঘটনা মানেই যাত্রীদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলা নয়। নিজের জীবনকেও ঝুঁকির মধ্যে ঠেলে দেওয়া।

ট্রাফিক পুলিশ বা হাইওয়ে পুলিশকে সক্রিয় হতে হবে। মহাসড়কে যানবাহন চলাচলে যাত্রীদের নিরাপত্তাও রাখতে হবে তীক্ষ নজরে। ঈদে কর্মস্থলে ফেরার পালায় সড়ক ও নৌপথে ঝুঁকি কমানোর ক্ষেত্রে সরকার সক্ষমতার পরিচয় দেবে বলে আমরা আশা করি। সড়কপথে কোথাও যাতে যানজটের সৃষ্টি না হয় সে জন্য নজর রাখতে হবে। ফেরি চলাচল নির্বিঘ্ন রাখতে দিতে হবে বাড়তি নজর।

আমাদের দেশে ঈদ উৎসব উপলক্ষে মানুষের সবচেয়ে বড় সমস্যায় পড়ে ছুটিতে বাড়ি যাওয়া এবং কর্মস্থলে ফেরা। সড়ক, নৌ ও রেলপথে মানুষকে যাতায়াত করতে হয়। এর টিকিট সংগ্রহ এবং বাড়ির পথে রওয়ানা হওয়াটা নির্বিঘ্ন হওয়া সবাই আশা করে। কিন্তু এটা সম্ভব হয়ে উঠে না। টিকিট সংগ্রহে বিড়ম্বনা এবং যাত্রাপথে যানজট-মানুষকে দুর্ভোগে ফেলে। আমরা চাই আগামী বছর ঈদের আগেই এখনকার সমস্যাগুলো আর থাকবে না-সে মনোভাব নিয়ে কাজ করুন। ফিরতি যাত্রা নির্বিঘ্ন হোক।

আপনার মন্তব্য

Check Also

লেখক:: রিয়াজ উদ্দিন ইসকা

স্বাধিকারের দাবী থেকে স্বাধীনতার সংগ্রাম

ফেঞ্চুগঞ্জ|১৪ ডিসেম্বর২০১৬: রিয়াজ উদ্দিন ইসকা::স্বাধিকারের দাবী থেকে স্বাধীনতার সংগ্রাম। উত্তাল একাত্তরের প্রথমভাগ। সারাদেশের মত ফেঞ্চুগঞ্জ …