শীর্ষ সংবাদ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / নৈসর্গ / সিলেটসহ বাংলাদেশের ২৭টি আকর্ষণীয় পর্যটন স্থানকে আরও দৃষ্টিনন্দন করার উদ্যোগ
%e0%a7%a9%e0%a7%a9

সিলেটসহ বাংলাদেশের ২৭টি আকর্ষণীয় পর্যটন স্থানকে আরও দৃষ্টিনন্দন করার উদ্যোগ

নৈসর্গ ডেস্ক::২২ নভেম্বর ২০১৬।।সিলেটের বিছনাকান্দি ও রাতারগুলসহ বাংলাদেশের ২৭টি আকর্ষণীয় পর্যটন স্থানকে আরও দৃষ্টিনন্দন করার উদ্যোগ নেওয়া হচ্ছে। বাড়ানো হচ্ছে পর্যটকদের জন্য সুযোগ-সুবিধা, যাতে করে দেশি পর্যটকের পাশাপাশি বিদেশি পর্যটকরাও এসব স্থানে ভ্রমনে উদ্বুদ্ধ হন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ পর্যটন করপোরেশন এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এ উদ্যোগ নিয়েছে।
মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বাংলাদেশের আকর্ষণীয় পর্যটন কেন্দ্র বিছনাকান্দি, রাতারগুল, টেকেরঘাট, বারেকের টিলা, রাণী ভবানী, পানাম নগর, ময়নামতি, মেঘলা, মহাস্থানগড়, পাহাড়পুর, কক্সবাজার, বিজয়পুর, কুয়াকাটা, হালুয়াঘাটসহ ২৭টি পর্যটন স্থানের উন্নয়ন করা হবে। পর্যটন সুবিধার লক্ষ্যে চারটি ট্যুরিস্ট কোচ, চারটি মাইক্রোবাস ও ২৪ সেট উন্নত মানের ক্যামেরা কেনা হবে।
আরও জানা যায়, পর্যটকদের সুবিধার জন্য উল্লেখিত পর্যটন স্পটগুলোয় এয়ারলাইনস, বাস, শিপিং, হোটেল, রেস্তোরাঁ, ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান, ট্যুর অপারেটর সুবিধা দেওয়া হবে। পর্যটকদের জন্য এসব স্থানে ট্রাভেল এজেন্ট, কার রেন্টাল ফার্ম, ক্যাটারার, হস্তশিল্প ও কৃষিপণ্য খুচরা বিক্রির বিকাশ ঘটানো হবে। দেশি-বিদেশি পর্যটকদের আবাসন সমস্যা হ্রাসে নির্মাণ করা হবে স্থাপনা। নিশ্চিত করা হবে স্যানিটেশন ও পানি সরবরাহ।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (পর্যটন) জ্যোতির্ম্ময় বর্ম্মন জানান, প্রাথমিকভাবে বাংলাদেশের ২৭টি আকর্ষণীয় স্থানে আমরা সব ধরনের সুযোগ-সুবিধা বৃদ্ধি করবো। দেশীয় পর্যটকের পাশাপাশি যেন বিদেশি পর্যটকরাও নির্বিঘ্নে ভ্রমণ করতে পারেন।

সড়ক যোগাযোগের পাশাপাশি উন্নত মানের আবাসন সুবিধা, স্যানিটেশন ও পানি সরবরাহ বৃদ্ধি করা হবে। আমরা দেশি-পর্যটকদের পাশাপাশি যদি বিদেশি পর্যটকদের সুবিধা বাড়াতে পারি তবে অর্থনীতিতে অনেক অবদান রাখতে পারবো। পর্যটন খাতও অনেক এগিয়ে যাবে।

আপনার মন্তব্য

Check Also

aagor-ator_1

আগর শিল্পের অস্তিত্ব রক্ষায় প্রয়োজন সরকারি পৃষ্ঠপোষকতা

আমাদের ফেঞ্চুগঞ্জ | রবিবার, ২৩অক্টোবর ২০১৬| প্রতি লিটারের রফতানি মূল্য ৬ লাখ টাকা। তাই স্থানীয়রা …