শীর্ষ সংবাদ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / হবিগঞ্জ / মিয়ানমারের রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধের দাবীতে হবিগঞ্জ জমিয়তের মিছিল

মিয়ানমারের রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধের দাবীতে হবিগঞ্জ জমিয়তের মিছিল

হবিগঞ্জ প্রতিনিধি :২৫ নভেম্বর ২০১৬::মিয়ানমারের রাখাইন অঙ্গ রাজ্যের রোহিঙ্গা মুসলমানদের নির্মম ভাবে হত্যা ও তাদের ওপর বর্বর নির্যাতন প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২৫ নভেম্বর শুক্রবার বাদ জুম্মা নূরুল হেরা জামে মসজিদের সামন থেকে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নূরুল হেরা জামে মসজিদ প্রাঙ্গণে এক সমাবেশে মিলিত হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি ও হবিগঞ্জ জেলা সভাপতি আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী সভাপতিত্বে ও জেলা ছাত্র জমিয়তের সভাপতি এখলাছুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা সিদ্দিকুর রহমান চৌধুরী, হবিগঞ্জ জেলা যুব জমিয়তের সভাপতি মুফতি আমীর আহমদ, যুব জমিয়তের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক মাওলানা মামনুনুল হক, সদস্য হাফিজ আব্দুল করিম দিলদার, যুব নেতা আব্দুল করিম আজহারী, মাওলানা ইমাম উদ্দিন, মাওলানা মাবরুরুল হক, ছাত্রনেতা ওয়াছিকবিল্লাহ হিব্বান প্রমুখ।
সমাবেশে আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী বলেন, মিয়ানমারের সরকার ও বৌদ্ধ ধর্মাবলম্বীরা পরিকল্পিত ভাবে রোহিঙ্গা মুসলমানদের উপর যে ভাবে হামলা চালিয়ে অসহায় নারী-পুরুষ শিশুদের হত্যা ও ঘরবাড়ী থেকে উচ্ছেদ করছে, অনেকেই জীবন বাঁচাতে দেশান্তরিত হয়েও পার পাচ্ছে না। বাংলাদেশ সরকার সীমান্তে চলে আসা রোহিঙ্গাদের ফিরিয়ে দিচ্ছে। তিনি বলেন, সারা বিশে^ ৫৭টি মুসলিম সংখ্যা গরিষ্ট দেশ থাকা সত্বেও মুসলমানদের গণহত্যা থেকে রক্ষা করতে কোন দেশ এগিয়ে আসছে না। এটা অত্যান্ত দুঃখজনক। তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে অবিলম্বে রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

আপনার মন্তব্য

Check Also

হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলায় গরু চোর আটক

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি:১৬ নভেম্বর ২০১৬।। হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলায় গরু চোর রহিমকে আটক করেছে পুলিশ। …