শীর্ষ সংবাদ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / ফেঞ্চুগঞ্জ / ফেঞ্চুগঞ্জে এডিপির ৫২ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের প্রাথমিক অনুমোদন প্রদান

ফেঞ্চুগঞ্জে এডিপির ৫২ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের প্রাথমিক অনুমোদন প্রদান

ফেঞ্চুগঞ্জ|০৯ ডিসেম্বর ২০১৬:: সিলেটের ফেঞ্চুগঞ্জে এডিপির ৫২ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের প্রাথমিক অনুমোদন প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার  ০৮ ডিসেম্বর সকালে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় কমিটির সভায় এই অনুমোদন প্রদান করা হয়। এডিপির চার কিস্তির তহবিলে অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্পগুলো গ্রহন করা হয়।

এছাড়া উপজেলা পরিষদের হাটবাজার তহবিলের ৪ লাখ টাকা ব্যয়ে ফেঞ্চুগঞ্জ ও ঘিলাছড়া এলাকায় প্রকল্প বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহন করা হয়। উপজেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১ মোহাম্মদ শহিদুর রহমান রোমান মাসিক সমন্বয় কমিটির সভায় সভাপতিত্ব করেন।

উপজেলা নির্বাহী অফিসার হুরে জান্নাতের সঞ্চালনায় সভায় সম্প্রতি সিলেটে বিষাক্ত পটকা মাছ খেয়ে একই পরিবারের একাধিক সদস্য মারা যাওয়ায় ফেঞ্চুগঞ্জ উপজেলায় বিষাক্ত পটকা মাছ বাজারে ক্রয় বিক্রয় নিষিদ্ধ করা হয়।বৈঠকের ছবি

এছাড়া জনসচেতনতা বাড়াতে উপজেলার হাটবাজার গুলোতে মাইকিং এর সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম শ্যামা সমন্বয় কমিটির সভায় উপজেলা নারী ফোরামের জন্য বরাদ্দ প্রদানে উপজেলা নির্বাহী অফিসার হস্তক্ষেপের কারণে বরাদ্দ প্রদান করা হয়েছে এমন বক্তব্য প্রদান করলে সভাপতির বক্তব্যে নারী ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম শ্যামার বিধি বর্হিভূত বক্তব্যে তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে বলেন, উপজেলা পরিষদের কার্যক্রমের ওপর হস্তক্ষেপ করার একতিয়ার ইউএনওদের নেই। উপজেলা পরিষদের কার্যক্রমের ওপর ইউএনওরা হস্তক্ষেপ করেছেন এমন নজির সারাদেশে কোথাও নেই। নারী উন্নয়নে পরিষদ সব সময় অগ্রাধিকার প্রদান করে আসছে এবং সেটা অব্যাহত থাকবে।

সভায় সম্প্রতি ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও,ঘিলাছড়া ও উত্তর ফেঞ্চুগঞ্জ উপজেলাকে ভিক্ষুকমুক্ত ইউনিয়ন ঘোষণা করায় সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীনকে সভা থেকে ধন্যবান জ্ঞাপন করা হয়।

 

সভায় উপজেলার জনপ্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ সদর ইউ,পি চেয়ারম্যান জাহিরুল ইসলাম মুরাদ, মাইজগাঁও ইউ,পি চেয়ারম্যান নূরুল ইসলাম বাছিত,উত্তর কুশিয়ারা ইউ,পির প্রশাসক চন্দন কুমার মহা প্রাত্র,উত্তর ফেঞ্চুগঞ্জ ইউ,পির প্রশাসক মোঃ কামাল আহমদসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

Check Also

ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়ায় প্রবাসীর ভাইকে  মারপিট করে ২০ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ। 

এমরান আহমেদ :::সিলেটর ফেঞ্চুগঞ্জ উপজেলার ৩ নং ঘিলাছড়া ইউনিয়নের নিজঘিলাছড়া মাইজবাগ গ্রামের   আব্দুস সামাদ …