শীর্ষ সংবাদ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / ক্রীড়াঙ্গন / ভারতের বিপক্ষে চলমান সিরিজ থেকে ছিটকে পড়লেন গুনারত্নে

ভারতের বিপক্ষে চলমান সিরিজ থেকে ছিটকে পড়লেন গুনারত্নে

ক্রীড়াঙ্গন  ডেস্ক : ভারতের বিপক্ষে চলমান সিরিজ থেকে ছিটকে পড়লেন শ্রীলঙ্কান মিডল-অর্ডার ব্যাটসম্যান আসেলা গুনারত্নে। বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরায় পুরো সিরিজ থেকেই বাদ পড়েছেন তিনি।
বুধবার (২৬ জুলাই) থেকে গল টেস্ট দিয়ে শুরু হয়েছে ভার-শ্রীলঙ্কা ৩ ম্যাচের টেস্ট সিরিজ। গল টেস্টে স্লিপে ফিল্ডিং করার সময় বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পান গুনারত্নে। সেখানে সামান্য নিচে চিড় ধরেছে। সুস্থ না হওয়া পর্যন্ত তাই মাঠে নামা সম্ভব নয় গুনারত্নের পক্ষে। ফলে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ তো বটেই, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও একমাত্র টি২০ ম্যাচেও খেলতে পারবেন না এই লঙ্কান ব্যাটসম্যান। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ইতোমধ্যে এই ঘোষণাও দেওয়া হয়েছে।
গুনারত্নের ব্যথা পাওয়া জায়গায় আগামী মঙ্গলবার রাতে অস্ত্রোপচার করানো হবে জানিয়েছে চিকিৎসকরা। ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে গুনারত্নেকে।
শ্রীলংকা ক্রিকেট দলের ম্যানেজার অসঙ্কা গুরুসিনহা বলেছেন, ‘এটা খুবই দুঃখের। গুনারত্নের বাম হাতের বৃদ্ধাঙ্গুলির সামান্য নিচে দিকের হাড় তিন টুকরো হয়ে গেছে। এটি খুবই মারাত্মক ইনজুরি। আমরা তার এক্স-রে রিপোর্ট দেখে চিকিৎসার জন্য তাকে কলম্বোতে পাঠিয়েছি।’
প্রসঙ্গত, গল টেস্টের প্রথম দিনে ভারতীয় ইনিংসের ১৪তম ওভারে পেসার লাহিরু কুমারার বলে শিখর ধাওয়ানের ক্যাচ ধরতে গিয়ে বাম হাতে ব্যথা পান গুনারত্নে। ওই সময় ধাওয়ান ৩১ রানে অপরাজিত ছিলেন। গুনারত্নের কাছে জীবন পেয়ে শেষ পর্যন্ত ১৯০ রানের ইনিংস খেলেন এই ভারতীয় ওপেনার।
ব্যথা পেয়ে সাথে সাথেই মাঠ ত্যাগ করেন গুনারত্নে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, দ্রুতই সুস্থ হয়ে উঠবেন তিনি। কিন্তু এক্স-রে রিপোর্ট খারাপ আশায় শেষ পর্যন্ত সিরিজ থেকেই ছিটকে পড়তে হলো তাকে।
গুনারত্নেকে সিরিজে না পাওয়াটা বড় ধরনের ক্ষতি-এমনটা জানিয়ে গুরুসিনহা বলেছেন, ‘আমরা আসেলাকে হারিয়েছি ব্যাটসম্যান ও বোলার হিসেবে। সে একজন লড়াকু ক্রিকেটার এবং সে অনেক রান করতে পারে। তাকে হারানোটা আমাদের জন্য অনকে বড় চাপের।’

আপনার মন্তব্য

Check Also

গোপন বৈঠক’ করেছেন রোনালদো!

পর্তুগিজ অধিনায়কের রিয়াল মাদ্রিদ ছাড়ার গুঞ্জন আগে থেকেই শোনা যাচ্ছিল। সেই গুঞ্জনের পালে হাওয়া আরো …