শীর্ষ সংবাদ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / ক্রীড়াঙ্গন / ক্রিস গেইল আর ব্রেন্ডন ম্যাককালামের সামনে দাঁড়িয়েও অকুতোভয় মেহেদী হাসান

ক্রিস গেইল আর ব্রেন্ডন ম্যাককালামের সামনে দাঁড়িয়েও অকুতোভয় মেহেদী হাসান

ক্রিস গেইল আর ব্রেন্ডন ম্যাককালামের সামনে দাঁড়িয়েও অকুতোভয় মেহেদী হাসান। দুই বিধ্বংসী ব্যাটসম্যানের সামনে সাবলীল বোলিং করে নজর কেড়েছেন ২৩ বছর বয়সী এই অলরাউন্ডার। কে এই মেহেদী হাসান? প্রশ্নটা এখন ক্রিকেটপ্রেমীদের মুখে। শনিবার অফব্রেক বোলিংয়ে চমক দেখালেও তার পরিচয় মূলত ব্যাটসম্যান। কয়েক বছর ধরে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করছেন খুলনা থেকে উঠে আসা এই তরুণ।

রংপুর রাইডার্সের বিপক্ষে প্রথম বলেই গেইলকে ফেরাতে পারতেন মেহেদী। কিন্তু জোরালো এলবিডাব্লিউর আবেদনে সাড়া দেননি আম্পায়ার। তার প্রথম দুই ওভারে ম্যাককালাম-গেইল রীতিমতো দিশেহারা! দ্বিতীয় স্পেলে ভয়ঙ্কর হয়ে ওঠেন মেহেদী। নিজের তৃতীয় ওভারের প্রথম বলেই ম্যাককালামকে এগিয়ে আসতে প্রলুব্ধ করেন এবং  তাতে বিপদ পড়েন কিউই ব্যাটসম্যান। স্টাম্পিংয়ের ফাঁদে পড়ে ফেরত যান সাজঘরে।

টি-টোয়েন্টিতে এটাই মেহেদীর প্রথম উইকেট। এক বল বিরতির পর আবার সাফল্য। ওভারের তৃতীয় বলে শাহরিয়ার নাফিস বোল্ড! শেষ ওভারে ৯ রান দিলেও মেহেদীর বোলিং ফিগার দুর্দান্ত, ৪-০-১৫-২। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জয়ে বড় অবদানই রেখেছেন তিনি।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সবাইকে চমকে দেওয়া মেহেদীর ক্যারিয়ারে উত্থান-পতন কম নয়। সৌম্য-এনামুলদের সমসাময়িক হলেও তিনি কখনও অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পাননি। এনামুল-সৌম্যরা জাতীয় দলেও ঢুকে পড়লেও মেহেদী ছিলেন আড়ালে।

২০১৬-১৭ মৌসুমে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ভালো খেলে সবার নজর কাড়েন তিনি, জ্বলে ওঠেন লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষেক ম্যাচেই। মেহেদীর ৮৯ বলে ১০৩ রানের ঝকঝকে ইনিংসে ভর করে প্রাইম ব্যাংকের বিপক্ষে জয় পায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। এরপর শুরু তার এগিয়ে যাওয়া। কিছু দিন আগে বাংলাদেশ সফর করা আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে একটি ওয়ানডেতে অপরাজিত ছিলেন দুই রানে। আর চার দিনের ম্যাচে ৬ উইকেট শিকারের পাশাপাশি ৩৫ রান করেছিলেন।

৩০টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলে একটি সেঞ্চুরি সহ ২৭৪ রান করেছেন মেহেদী, উইকেট নিয়েছেন ৩২টি। বড় দৈর্ঘ্যের ক্রিকেটে বরং তার পারফরম্যান্স ভালো। ২২ ম্যাচে তিনটি সেঞ্চুরি ও ছয়টি হাফসেঞ্চুরি সহ এক হাজার ২০২ রান করেছেন, উইকেট  ২২টি। গত মৌসুমে খুলনার হয়ে মেহেদীর ১৭৭ রানের ইনিংস ভালোই সাড়া ফেলেছিল দেশের ক্রিকেটাঙ্গনে।

আপনার মন্তব্য

Check Also

গোপন বৈঠক’ করেছেন রোনালদো!

পর্তুগিজ অধিনায়কের রিয়াল মাদ্রিদ ছাড়ার গুঞ্জন আগে থেকেই শোনা যাচ্ছিল। সেই গুঞ্জনের পালে হাওয়া আরো …